শিরোনাম
১২:০১ মিনিটে বঙ্গবন্ধুর প্রতি বাঞ্ছারামপুর পৌর ছাত্রলীগের শ্রদ্ধা নিবেদন শেখ রাসেল জাতীয় শিশু- কিশোর পরিষদের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন বাঞ্ছারামপুরে ভাষা শহীদদের প্রতি পৌর ছাত্রলীগ এর শ্রদ্ধাঞ্জলী বাঞ্ছারামপুরে ভাষা শহীদদের প্রতি উপজেলা স্বেচ্ছাসেবকলীগের শ্রদ্ধাঞ্জলী বাঞ্ছারামপুরে ভাষা শহীদদের প্রতি উপজেলা ছাত্রলীগ এর শ্রদ্ধাঞ্জলী বাঞ্ছারামপুরে চেয়ারম্যান প্রার্থী কামরুল সিকদার এর উপর অতর্কিত হামলা, ছাত্রলীগ নেতা মনিরসহ গুরুতর আহত-৩ এ্যাড. নজরুল ইসলাম মেয়র এর নেতৃত্বে বদলে গেছে হোমনা পৌরসভা বাঞ্ছারামপুরে নারী নির্যাতন প্রতিরোধে মানববন্ধন ও বেগম রোকেয়া দিবস পালন শাহাদাৎ হোসেন শোভন এর জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত গোলাম সারোয়ার সাঈদীর মৃত্যুতে বাংলাদেশ বন্ধু পরিষদের শোক
বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৫:১৯ অপরাহ্ন

এ্যাড. নজরুল ইসলাম মেয়র এর নেতৃত্বে বদলে গেছে হোমনা পৌরসভা

নিজস্ব প্রতিনিধি / ২৭৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১

একসময়ের বিএনপির ঘাটি কুমিল্লার হোমনা উপজেলা এখন আওয়ামীলীগ এর মাটি। ২০১৫ এর পূর্বে বিএনপির দখলে ছিলো হোমনা পৌর সভা ।
হোমনা পৌর সভা ২০১৫ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে নৌকা প্রতিকে মনোনীত প্রার্থী এডভোকেট নজরুল ইসলাম জনগনের ভোটের মাধ্যমে আওয়ামীলীগ থেকে প্রথম মেয়র পদে নির্বাচিত হন।

তিনি মেয়র পদে দায়িত্ব গ্রহন করার পর থেকে পৌর বাসীর সকল নাগরিক সুযোগ সুবিধা জনগনের দৌড় গড়ায় পৌছে দিয়ে অবহেলিত হোমনা পৌরসভাকে বদলে দিয়েছেন আওয়ামীলীগ এর নিবেদিত প্রাণ, শিক্ষানুরাগী ও সমাজসেবক এডভোকেট নজরুল ইসলাম মেয়র।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমান এর আদর্শকে বুকে ধারন ওনার স্বপ্নের সোনার বাংলা বিনির্মানের জন্য হোমনা পৌরসভায় শহরের সকল সুযোগ সুবিধা গ্রামে পৌছে দিয়ে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছে হোমনা পৌর মেয়র এডভোকেট নজরুল ইসলাম।

গত ৫ বছরে বদলে গেছে কুমিল্লার হোমনা পৌরসভার চিত্র। অবকাঠামোগত পরিবর্তন ছাড়াও কুমিল্লার সীমান্তঘেষা এই পৌরসভায় সামাজিক উন্নয়ণেও এসেছে জোয়ার।

সরেজমিনে হোমনা পৌরসভা ঘুরে দেখা গেছে, পৌরসভার প্রধান সড়ক প্রশস্তকরণ ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ণ, ফুটপাত নির্মান, পৌর মার্কেট নির্মান,পানি নিস্কাশন ব্যবস্থা করন,স্যোলার প্যানেলের সড়কবাতি স্থাপন, আইনশৃ্খংলা পরিস্থিতি উন্নয়ণে অন্যান্য দপ্তরের সাথে সমন্বয়, শিক্ষা ও চিকিৎসায় সংশ্লিস্ট প্রতিষ্ঠানগুলোতে আধুনিকায়নের স্বচ্ছ ছাপ পরেছে। এছাড়া অভ্যন্তরীণ পাড়া-মহল্লায় রাস্তা তৈরী ও পাকাকরণ, বর্জব্যবস্থাপনা উন্নয়ণ,হোমনা-লটিয়া নতুন রাস্তাকরন,পৌর মার্কেট করা সহ উন্নয়ন হয়েছে অনেক।
পৌরবাসী জানান, পৌরসভায় নতুন উন্নয়ন কাজের মধ্যে হোমনা-লটিয়া নতুন রাস্তা করন, পুরাতন বাসস্ট্যান্ড থেকে ড্রেনেজ ব্যবস্থা উন্নয়ন করে তিতাস নদী পর্যন্ত নেয়া,পৌর এলাকার রাস্তা ঘাটের উন্নয়নসহ অসংখ্য উন্নয়ন কাজ করা হয়েছে এবং অনেক কাজ চলমান রয়েছে।
মেয়র নজরুল ইসলাম জানান, আমি মেয়র হবার পর থেকে চেষ্টা করেছি পৌরবাসীকে আধুনিকায়নের আওতায় আনতে। এপর্যন্ত পৌরবাসীর চাহিদার প্রায় ৯০ শতাংশ আমি পূরণ করতে সক্ষম হয়েছি। নতুন উন্নয়ণ কাজের পাশাপাশি পুরোনো বিভিন্ন স্থাপনা, সড়ক, বর্জ্য ও ড্রেনেজ ব্যবস্থাপনায় আমূল পরিবর্তনের চেষ্টা করছি। আশা করি পৌরবাসী আমার কাজে সন্তুষ্ট।
জানা গেছে, করোনা মহামারি চলাকালীন সময়ে হোমনা পৌর মেয়রের উদ্যোগে ত্রান ও খাদ্য সামগ্রী ঘরে ঘরে পৌছে দেয়া হয়েছে। এছাড়া স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য পৌরবাসীকে সচেতনতার পাশাপাশি হাতধোয়ার ও জীবানুমুক্তকরন সামগ্রী পৌছে দেয়া হয়েছে। এসময় মেয়রের উদ্যোগে কর্মহীন,হতদরিদ্র, হোমনার ঐতিহ্যবাহী শ্রীমদ্দির বাশির কারিগরদের সহযোগিতা,মসজিদের ইমামদের সহযোগিতা সহ অসহায় মানুষকে সহযোগিতার প্রচেষ্টা প্রশংসা কুড়িয়েছে।
পৌরবাসীরা জানান, বর্তমান মেয়রের একান্ত প্রচেষ্টায় যেভাবে উন্নয়ণ কার্যক্রম এগিয়ে যাচ্ছে তা প্রশংসনীয়। এর মধ্যে পৌরসভাকে আধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে সরকারি ও দাতা সংস্থার বরাদ্দকৃত অর্থ ও প্রকল্প জণগণের উন্নয়ণে একের পর এক বাস্তবায়ণ করা হচ্ছে। জানা গেছে, গত ৫ বছরে মেয়র নজরুল শত কোটি টাকার উন্নয়ণ কাজ বাস্তবায়ন করেছেন। এছাড়া সামাজিক উন্নয়ণে বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, মন্দির , শ্মশান ও সাংস্কৃতিক সংগঠনেও পৃষ্ঠপোষকতা করে যাচ্ছেন হোমনার বর্তমান মেয়র।
মেয়র নজরুল ইসলাম তার যোগ্য নেতৃত্বে হোমনা আওয়ামীলীগের রাজনীতিতে সফলতার পরিচয় দিয়েছেন। দলীয় যে কোন কর্মকান্ডে তার সত্বস্ফুর্ত অংশগ্রহন আওমীলীগের কেন্দ্রিয় ও স্থানীয় নেতাকর্মীদের মাঝে গ্রহণযোগ্যতা বাড়িয়েছে। অর্ধলক্ষ জনসংখ্যা অধ্যুষিত কুমিল্লার হোমনা পৌরসভাকে এগিয়ে নিতে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও হোমনা উপজেলা অাওয়ামীলীগের সহ-সভাপতি, হোমনা-তিতাসের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরী এমপির বিশ্বস্থ সহযোগী এডভোকেট মোঃ নজরুল ইসলাম কেই পৌরবাসী জনগণের সেবক হিসেবেই কাছে পেয়েছেন বিগত সময়গুলোতে। ভবিষ্যতে ও জনগনের সেবক হওয়ার জন্য পৌরবাসীর দোয়া ও সহযোগিতা কামনা করেন মেয়র এডভোকেট মোঃ নজরুল ইসলাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
error: Content is protected !!
error: Content is protected !!