শিরোনাম
মুক্তিযুদ্ধে পুলিশের ভূমিকা বাঞ্ছারামপুরে জনি চেয়ারম্যান এর বিকল্প নেই জনপ্রিয়তার শীর্ষে জনি চেয়ারম্যান বাঞ্ছারামপুরে ডাকাত আতঙ্ক , উদাসীন প্রশাসন টাঙ্গাইল সাহিত্য সংসদের উদ্যোগে কবি এ.এম.ইকবালকে কবি ও শহীদ বুদ্ধিজীবী নিত্যানন্দ পাল স্মৃতি পুরস্কার প্রদান দেশবাসী উন্নয়ন ও অগ্রগতির স্বার্থে নৌকায় ভোট দিয়েছে- ক্যাপ্টেন তাজ ব্রাহ্মণবাড়িয়া-০৬ আসনে নৌকার মাঝি ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম বেসরকারিভাবে নির্বাচিত ইউএনও এবং ওসি বদলীর নির্দেশ দিয়েছে ইসি বাঞ্ছারামপুরে মাটি চুরির অভিযোগে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা দিলো ইউপি সদস্যের স্বামী আখাউড়ায় বাজারে পেঁয়াজের কড়া ঝাঁজ!
সোমবার, ২৪ জুন ২০২৪, ১১:৩৮ পূর্বাহ্ন

টিম পজিটিভ বাংলাদেশ সংগঠনের আয়োজনে স্বাস্থ্যসেবা ক্যাম্পেইন

কবীর হোসেন ,আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি / ৫৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ৮ অক্টোবর, ২০২৩

 

ফরিদপুরের আলফাডাঙ্গায় টিম পজিটিভ বাংলাদেশ সংগঠনের আয়োজনে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে শনিবার (৭ অক্টোবর) বিকালে উপজেলার বুড়াইচ ইউনিয়নের জয়দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ক্যাম্পেইনে প্রায় দু’শতাধিক নারী পুরুষ ও তরুনদের রক্তের গ্রুপ নির্ণয়, স্বেচ্ছায় রক্তদান সম্পর্কিত সচেতনতামূলক আলোচনা, ডেঙ্গু আক্রান্ত রোগীদের প্রয়োজনীয় ওষুধ ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে।

আলোচনা সভায় সংগঠনটির জেলা শাখার স্বেচ্ছাসেবী অফটন্স মুজাহিদের সভাপতিত্বে প্রধান অতিথি বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল আলীম খান।
এ সময় তিনি বলেন,সৎ কর্ম ও নেক আমল করার জন্য আল্লাহর কাছে পরকালে যথাযথ প্রতিদানও মিলবে। যেহেতু তিন মাস অন্তর নিয়মিত রক্ত দান করলে রক্তের প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষায় মানুষের রোগ-ব্যাধি ধরা পড়ে, এ জন্য প্রথম অবস্থাতেই আরোগ্য লাভের জন্য সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া সম্ভব হয়। একজন সুস্থ-সবল লোকের রক্তদানের বিনিময়ে অন্য একজন অসুস্থ ও মুমূর্ষু ভাইয়ের জীবন রক্ষা পেলে শরিয়ত অনুমোদিত হওয়ায় আগ্রহচিত্তেই তা দেওয়া উচিত। স্বেচ্ছায় রক্ত দান করলে তা মানুষের অনেক উপকারে আসে। এছাড়া রক্তদানে দৈহিক ও মানসিক দিক দিয়ে উজ্জীবিত হয়ে সুস্থ, সবল ও নিরাপদ থাকেন।

তিনি আরও বলেন,স্বেচ্ছায় রক্ত দেওয়ার জন্য অনেক মানুষের আগ্রহ আছে। কিন্তু সমন্বয়ের জন্য প্রয়োজনীয় রক্ত সংগ্রহ করা সম্ভব হয় না। যে কাজটি মানুষের সেবা কথা চিন্তা করে টিম পজিটিভ বাংলাদেশ সংগঠনটি স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করছেন।সেজন্য আমার পক্ষ থেকে তাদের এ ভালো কাজে আমার সার্বিক সহযোগিতা থাকবে।

এছাড়াও অন্যদের মধ্যে বক্তব্য দেন, সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সদস্য মেহেরাব হোসেন, বিশিষ্ট সমাজসেবক জাহিদুল হক মোল্যা, স্থানীয় ইউপি সদস্য মো. সোহেল ফকির, সংগঠনটির উপজেলা শাখার স্বেচ্ছাসেবী রাফি ইসলাম রাজ প্রমুখ।

প্রসঙ্গত, করোনাকালীন সময়ে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ডাকসু’র সাবেক জিএস গোলাম রাব্বানী সমাজসেবার ব্রত নিয়ে প্রতিষ্ঠা করেন টিম পজিটিভ বাংলাদেশ (টিপিবি)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
error: Content is protected !!
error: Content is protected !!