শিরোনাম
বাঞ্ছারামপুরে জনি চেয়ারম্যান এর বিকল্প নেই জনপ্রিয়তার শীর্ষে জনি চেয়ারম্যান বাঞ্ছারামপুরে ডাকাত আতঙ্ক , উদাসীন প্রশাসন টাঙ্গাইল সাহিত্য সংসদের উদ্যোগে কবি এ.এম.ইকবালকে কবি ও শহীদ বুদ্ধিজীবী নিত্যানন্দ পাল স্মৃতি পুরস্কার প্রদান দেশবাসী উন্নয়ন ও অগ্রগতির স্বার্থে নৌকায় ভোট দিয়েছে- ক্যাপ্টেন তাজ ব্রাহ্মণবাড়িয়া-০৬ আসনে নৌকার মাঝি ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম বেসরকারিভাবে নির্বাচিত ইউএনও এবং ওসি বদলীর নির্দেশ দিয়েছে ইসি বাঞ্ছারামপুরে মাটি চুরির অভিযোগে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা দিলো ইউপি সদস্যের স্বামী আখাউড়ায় বাজারে পেঁয়াজের কড়া ঝাঁজ! সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে চৌদ্দগ্রাম প্রেসক্লাবের উদ্যোগে প্রতিবাদসভা ও মানববন্ধন
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:০৩ অপরাহ্ন

জিয়া ও খালেদা শিক্ষার্থীদের হাতে অস্ত্র তুলে দিয়েছিলো – পানি সম্পদ উপমন্ত্রী

রিপোটারের নাম / ২০৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২৮ মার্চ, ২০২২
পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সােবক সাংগঠিনক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছন; পািকস্তানের সামিরক শাসক জেনারেল আইয়ুব খান ছাত্রেদের হাতে অস্ত্র তুলে দেন। ১৯৭৫ সােলর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর ওই আইয়ুবের পদাঙ্ক অনুসরণ করে জিয়াউর রহমান, এরশাদ ও খালেদা জিয়া ছাত্রদের হাতেঅস্ত্র দিয়েছিলো। তােদর আমলে দেশের শিক্ষা ব্যবস্থা ধ্বংেসর দ্বার প্রান্েত নিয়ে গিয়েছিলো। দেশের বিশ^বিদ্যালয়গুলো অস্ত্রের জনজনানিতে পরিণত হয়েছিলো। আর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ১৯৯৫ সালের ১ সেম্পেম্বর শাপলা চত্বওে ছাত্রদেও হাতে বই,খাতা কলম তুলে দিয়েছিলো আর বলেছিলো অস্ত্র নয় বই কাগজ কলমই হচ্ছে ছাত্রদেও প্রকৃত হাতিয়ার। স্বাধীনতার সূর্বণজয়ন্তী ও মুিজববর্ষ উপলক্ষে আজ শরীয়তপুেরর নিড়য়া উপেজলার ঘিড়ষােরর শহীদ নজরুল উচ্চ বালিকা বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া, সাংস্কৃিতক প্রতিযোিগতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। উপ-মন্ত্রী শামীম বলেন, বঙ্গবন্ধু কন্যাে শখ হািসনা ক্ষমতায় এসে শিক্ষা ব্যবস্থাকে বিশ্বমানের করতে কাজ করে চলেছেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে একটি যুগোপোযোগী ও আন্তজার্তিক মানের শিক্ষানীতি করেছেন। গত ১৩বছওে কোনো শিক্ষা প্রতিষ্ঠানে অস্ত্রেও ঝনঝনানিতে নাই। অস্ত্রেও মহড়া নেই, নেই সেশন জট। বছরের প্রথমদিন শিক্ষার্থীদেও হাতে নতুন বই তুলে দিয়ে শেখ হাসিনা সরকারের অন্যন্য কৃতিত্¦। বিনামূল্যে সম্পূর্ণ রঙ্গিন পাঠ্যপুস্তক বিতরণ বিশে^ অনন্য দৃষ্টান্ত । তার কারণেই দেশে নতুন নতুন বিশ^বিদ্যালয় হচ্ছে। শিক্ষকদেও ও মর্যাদা বৃদ্ধি করা হচ্ছে। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি পারভীন চৌধুরীর সভাপতত্বে ও সহকারী শিক্ষক মো: নজরুল ইসলামের সঞ্চালনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নিড়–য়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ রাশেদুজ্জামান প্রমূখ। এর আগে নিড়–য়া উপজেলা আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভায় অংশগ্রহণ করেন। পওে ঝিঝারী উপসী তারাপ্রসন্ন উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া,সাংস্কৃতিক প্রতিযোগীতা ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে অংশগ্রহন করেন উপমন্ত্রী।
জিয়া ও খালেদা শিক্ষার্থীদের হাতে অস্ত্র তুলে দিয়েছিলো - পানি সম্পদ উপমন্ত্রী

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সােবক সাংগঠিনক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছন; পাকিস্তানের সামিরক শাসক জেনারেল আইয়ুব খান ছাত্রেদের হাতে অস্ত্র তুলে দেন। ১৯৭৫ সােলর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর ওই আইয়ুবের পদাঙ্ক অনুসরণ করে জিয়াউর রহমান, এরশাদ ও খালেদা জিয়া ছাত্রদের হাতেঅস্ত্র দিয়েছিলো। তােদর আমলে দেশের শিক্ষা ব্যবস্থা ধ্বংেসর দ্বার প্রান্েত নিয়ে গিয়েছিলো। দেশের বিশ^বিদ্যালয়গুলো অস্ত্রের জনজনানিতে পরিণত হয়েছিলো। আর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ১৯৯৫ সালের ১ সেম্পেম্বর শাপলা চত্বওে ছাত্রদেও হাতে বই,খাতা কলম তুলে দিয়েছিলো আর বলেছিলো অস্ত্র নয় বই কাগজ কলমই হচ্ছে ছাত্রদেও প্রকৃত হাতিয়ার। স্বাধীনতার সূর্বণজয়ন্তী ও মুিজববর্ষ উপলক্ষে আজ শরীয়তপুেরর নিড়য়া উপেজলার ঘিড়ষােরর শহীদ নজরুল উচ্চ বালিকা বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া, সাংস্কৃিতক প্রতিযোিগতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। উপ-মন্ত্রী শামীম বলেন, বঙ্গবন্ধু কন্যাে শখ হািসনা ক্ষমতায় এসে শিক্ষা ব্যবস্থাকে বিশ্বমানের করতে কাজ করে চলেছেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে একটি যুগোপোযোগী ও আন্তজার্তিক মানের শিক্ষানীতি করেছেন। গত ১৩বছওে কোনো শিক্ষা প্রতিষ্ঠানে অস্ত্রেও ঝনঝনানিতে নাই। অস্ত্রেও মহড়া নেই, নেই সেশন জট। বছরের প্রথমদিন শিক্ষার্থীদেও হাতে নতুন বই তুলে দিয়ে শেখ হাসিনা সরকারের অন্যন্য কৃতিত্¦। বিনামূল্যে সম্পূর্ণ রঙ্গিন পাঠ্যপুস্তক বিতরণ বিশে^ অনন্য দৃষ্টান্ত । তার কারণেই দেশে নতুন নতুন বিশ^বিদ্যালয় হচ্ছে। শিক্ষকদেও ও মর্যাদা বৃদ্ধি করা হচ্ছে। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি পারভীন চৌধুরীর সভাপতত্বে ও সহকারী শিক্ষক মো: নজরুল ইসলামের সঞ্চালনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নিড়–য়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ রাশেদুজ্জামান প্রমূখ। এর আগে নিড়–য়া উপজেলা আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভায় অংশগ্রহণ করেন। পওে ঝিঝারী উপসী তারাপ্রসন্ন উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া,সাংস্কৃতিক প্রতিযোগীতা ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে অংশগ্রহন করেন উপমন্ত্রী।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
error: Content is protected !!
error: Content is protected !!