শিরোনাম
বাঞ্ছারামপুরে জনি চেয়ারম্যান এর বিকল্প নেই জনপ্রিয়তার শীর্ষে জনি চেয়ারম্যান বাঞ্ছারামপুরে ডাকাত আতঙ্ক , উদাসীন প্রশাসন টাঙ্গাইল সাহিত্য সংসদের উদ্যোগে কবি এ.এম.ইকবালকে কবি ও শহীদ বুদ্ধিজীবী নিত্যানন্দ পাল স্মৃতি পুরস্কার প্রদান দেশবাসী উন্নয়ন ও অগ্রগতির স্বার্থে নৌকায় ভোট দিয়েছে- ক্যাপ্টেন তাজ ব্রাহ্মণবাড়িয়া-০৬ আসনে নৌকার মাঝি ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম বেসরকারিভাবে নির্বাচিত ইউএনও এবং ওসি বদলীর নির্দেশ দিয়েছে ইসি বাঞ্ছারামপুরে মাটি চুরির অভিযোগে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা দিলো ইউপি সদস্যের স্বামী আখাউড়ায় বাজারে পেঁয়াজের কড়া ঝাঁজ! সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে চৌদ্দগ্রাম প্রেসক্লাবের উদ্যোগে প্রতিবাদসভা ও মানববন্ধন
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:৪২ অপরাহ্ন

মেয়াদউর্ত্তীর্ণ রিয়েজেন্টে রোগ নির্ণয়; ২টি ডায়াগনস্টিক সাময়িক বন্ধ

রিপোটারের নাম / ৪৭৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ২১ মে, ২০২৩

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে অবস্থিত সেবা ডায়াগনস্টিক সেন্টার ও মর্ডান ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছেন বাঞ্ছারামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রঞ্জন বর্মন। এছাড়াও  ডায়াগনস্টিক সেন্টার গুলোর কোনো প্রতিনিধি হাসপাতাল চলাকালীন সময়ে বিতরে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।
আজ রবিবার দুপুর তিনটার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নিয়মিত  তদারকি কার্যক্রমের অংশ হিসেবে উপজেলার বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারগুলো পরিদর্শন করা হয়।
এসময়   সেবা ডায়াগনস্টিক সেন্টার  এবং মর্ডান ডায়াগনস্টিক সেন্টার এর ল্যাব এবং এক্স রে রুমে মেয়াদ উর্ত্তীর্ণ রিয়েজেন্ট এবং অস্বাস্থ্যকর পরিবেশ ;থাকায় দুইটির কার্যক্রম সাময়িক ভাবে বন্ধ ঘোষণা করা হয় ।
সরেজমিন জানাগেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর সামনেই অবস্থিত সেবা ডায়াগনস্টিক সেন্টার  এবং মর্ডান ডায়াগনস্টিক সেন্টার।
মর্ডান ডায়াগনস্টিক সেন্টার এর রিয়েজেন্ট মেয়াদ উর্ত্তীর্ণ সহ বিভিন্ন ত্রুটি থাকায় তাদের কার্যক্রম সাময়িক বন্ধ করা হয়। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন রি-এজেন্ট মেয়াদ উর্ত্তীর্ণ থাকলে রোগীর সঠিক রোগ নির্ণয় সম্ভব হয়না,  স্বাস্থ্য পরিক্ষা-নীরিক্ষার ফলাফল ভুল আসে।  এতে করে রোগী ভুল চিকিৎসার স্বীকার হয়ে মৃত্যুর কোলে ঢলে পরতে পারে।  রোগীদের  মনে একটাই প্রশ্ন তাহলে কি তারা এতোদিন ভুল চিকিৎসার স্বীকার হয়েছেন। স্বাস্থ্যখাতে বিশাল এই অনিয়ম নিয়ে বিভিন্ন শ্রেনীর মানুষের মাঝে ব্যাপক ক্ষোভ বিরাজ করছে।প্রশাসনের নিকট  তাদের সঠিক বিচার দাবী করছেন তারা৷
এছাড়াও  ল্যাব এবং ডায়াগনস্টিক সেন্টার এর পরিবেশ অস্বাস্থ্যকর থাকায় এবং এক্স-রে রুম সঠিক নিয়ম অনুযায়ী পরিচালনা না করায়  সেবা ডায়াগনস্টিক সেন্টার এর প্যাথলজির কার্যক্রম সাময়িক ভাবে বন্ধ করা হয়।
উপজেলা স্বাস্থ্য  ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রঞ্জন বর্মন বলেন,  আজ রবিবার দুপুর তিনটার দিকে স্বাস্থ্য কমপ্লেক্সের নিয়মিত  তদারকি কার্যক্রমের অংশ হিসেবে উপজেলার বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারগুলো পরিদর্শন করেছি । সেবা  এবং মর্ডান ডায়াগনস্টিক সেন্টার ল্যাব এবং এক্স রে রুমে মেয়াদ উর্ত্তীর্ণ রি-এজেন্ট এবং অস্বাস্থ্যকর পরিবেশ থাকায় দুইটির কার্যক্রম সাময়িক ভাবে বন্ধ করেছি। ১ সপ্তাহের মধ্যে তাদের কার্যক্রম সংশোধনী না  হলে উপজেলা প্রশাসনের সহায়তায় তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
error: Content is protected !!
error: Content is protected !!