শিরোনাম
বাঞ্ছারামপুরে জনি চেয়ারম্যান এর বিকল্প নেই জনপ্রিয়তার শীর্ষে জনি চেয়ারম্যান বাঞ্ছারামপুরে ডাকাত আতঙ্ক , উদাসীন প্রশাসন টাঙ্গাইল সাহিত্য সংসদের উদ্যোগে কবি এ.এম.ইকবালকে কবি ও শহীদ বুদ্ধিজীবী নিত্যানন্দ পাল স্মৃতি পুরস্কার প্রদান দেশবাসী উন্নয়ন ও অগ্রগতির স্বার্থে নৌকায় ভোট দিয়েছে- ক্যাপ্টেন তাজ ব্রাহ্মণবাড়িয়া-০৬ আসনে নৌকার মাঝি ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম বেসরকারিভাবে নির্বাচিত ইউএনও এবং ওসি বদলীর নির্দেশ দিয়েছে ইসি বাঞ্ছারামপুরে মাটি চুরির অভিযোগে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা দিলো ইউপি সদস্যের স্বামী আখাউড়ায় বাজারে পেঁয়াজের কড়া ঝাঁজ! সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে চৌদ্দগ্রাম প্রেসক্লাবের উদ্যোগে প্রতিবাদসভা ও মানববন্ধন
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন

কুমিল্লায় খালেদা জিয়া’র পেট্রোল বোমা হামলা মামলার চার্জ গঠনের তারিখ পিছিয়েছে

কুমিল্লা সদর / ৩৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৩

কুমিল্লার চৌদ্দগ্রামে পেট্রোল বোমা হামলার মামলায় খালেদা জিয়া অনুপস্থিত থাকার কারণে আসামিপক্ষের আইনজীবীদের আবেদনের প্রেক্ষিতে চার্জ গঠনের তারিখ পেছানো হয়েছে। বুধবার (২০ সেপ্টেম্বর) সকালে কুমিল্লা আদালতের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিন এ আদেশ দেন। সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন আসামি পক্ষের আইনজীবী কাজী নাজমুস সাদাত, কাইমুল হক রিংকু ও মোহাম্মদ আক্তার হোসাইন।
এদিকে, এই মামলায় হাজিরা দিতে আসেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মনিরুল হক চৌধুরী।
এ সময় বিএনপি যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাংবাদিকদের বলেন- শেখ হাসিনা তার অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখতে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করে যাচ্ছে। বিএনপি’র প্রায় ৪৫ থেকে ৪৯ লাখ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এবার আরেকটা নির্বাচন করে তাঁর অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখতে এসব মামলা করা হয়েছে।
মামলার বিবরণে জানা যায়- ২০১৫ সালের ০৩ ফেব্রুয়ারী ভোররাতে হরতাল-অবরোধ চলাকালে কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী একটি নৈশকোচ (ঢাকা মেট্রো-ব-১৪-৪০৮০) কুমিল্লার চৌদ্দগ্রামের মিয়াবাজার সংলগ্ন জগমোহনপুর এলাকায় পৌঁছালে বাসটিকে লক্ষ্য করে পেট্রোল বোমা ছুঁড়ে নাশকতাকারীরা। এসময় বাসে ঘুমিয়ে থাকা যাত্রীরা আগুনে পুড়ে ঘটনাস্থলে ০৭জন এবং চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে আরও ০১জন মারা যান।
এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক মোঃ নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে ৫৬জনকে নামীয় ও অজ্ঞাত ৮০জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। ওই মামলায় ৭৮জনকে আসামি করে ২০১৭ সালের ০২ মার্চ বিজ্ঞ আদালতে চার্জশিট দেয় চৌদ্দগ্রাম থানার উপপরিদর্শক মো. ইব্রাহিম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
error: Content is protected !!
error: Content is protected !!