শিরোনাম
বাঞ্ছারামপুরে জনি চেয়ারম্যান এর বিকল্প নেই জনপ্রিয়তার শীর্ষে জনি চেয়ারম্যান বাঞ্ছারামপুরে ডাকাত আতঙ্ক , উদাসীন প্রশাসন টাঙ্গাইল সাহিত্য সংসদের উদ্যোগে কবি এ.এম.ইকবালকে কবি ও শহীদ বুদ্ধিজীবী নিত্যানন্দ পাল স্মৃতি পুরস্কার প্রদান দেশবাসী উন্নয়ন ও অগ্রগতির স্বার্থে নৌকায় ভোট দিয়েছে- ক্যাপ্টেন তাজ ব্রাহ্মণবাড়িয়া-০৬ আসনে নৌকার মাঝি ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম বেসরকারিভাবে নির্বাচিত ইউএনও এবং ওসি বদলীর নির্দেশ দিয়েছে ইসি বাঞ্ছারামপুরে মাটি চুরির অভিযোগে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা দিলো ইউপি সদস্যের স্বামী আখাউড়ায় বাজারে পেঁয়াজের কড়া ঝাঁজ! সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে চৌদ্দগ্রাম প্রেসক্লাবের উদ্যোগে প্রতিবাদসভা ও মানববন্ধন
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন

বাঞ্ছারামপুরে কৃষি জমি থেকে মাটি চুরির সময় এসিল্যান্ডের অভিযান , ৩জনের কারাদন্ড

রিপোটারের নাম / ৬০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩
ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে সোনারামপুর ইউনিয়নের চর শিবপুর মেঘনার চরের কৃষি জমি থেকে অবৈধ ভাবে মাটি চুরি করার অভিযোগে তিনজনকে জেল জরিমানা প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ছয়টার দিকে বিচারিক হাকিম ও সহকারি কমিশনার ভূমি কাজী আতিকুর রহমান অভিযান চালিয়ে এদের আটক করে। স্থানীয় একটি চক্র ও পাশ্ববর্তী নরসিংদী জেলার চরদিঘলদী গ্রামের সিন্ডিকেট চক্র অবৈধভাবে ফসলি জমি থেকে মাটি চুরি করে আসছিলো কয়েকমাস যাবত ।আটককৃতরা হলো- আড়াইহাজার উপজেলার কদমিরচর গ্রামের করিম মিয়ার ছেলে বিল্লাল মিয়া(৩০), বাঞ্ছারামপুর উপজেলার বাহেরচর গ্রামের কবির হোসেনের ছেলে শাহালম মিয়া (৩৫) ও লাল মিয়ার ছেলে ইদ্রিস মিয়া(৪০)। তাদেরকে বালুমহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ ধারায় দুইমাস করে জেল প্রদান করা । এসময় তাদের কাছ থেকে মাটি কাটার ১২টি কোদাল ও ১৭টি বল জব্দ করা হয় । গোপন সংবাদের ভিত্তিতে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ছয়টার দিকে বাঞ্ছারামপুর উপজেলা সহকারী কমিশনার ভুমি কাজী আতিকুর রহমান সরেজমিনে চরের মধ্যে গিয়ে চরের ফসলি জমি থেকে মাটি কেটে ৮-১০টি বোট ভর্তি করা হয়েছে । এসময় তার উপস্থিতি টের মাটির ভর্তি বোট গুলো পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় পুলিশ তিনজনকে ধরতে সক্ষম হয়। আটককৃত তিনজনই বোটের মালিক। এ সময় উপস্থিত ছিলেন বাঞ্ছারামপুর উপজেলা কৃষি অফিসার মো: নাছির উদ্দীন, বাঞ্ছারামপুর সোবহানীয়া ইসলামিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মো: রুহুল আমীনসহ একদল পুলিশ

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে  সোনারামপুর ইউনিয়নের চর শিবপুর  মেঘনার চরের কৃষি জমি থেকে অবৈধ ভাবে মাটি চুরি করার অভিযোগে তিনজনকে জেল জরিমানা প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ছয়টার দিকে বিচারিক হাকিম ও সহকারি কমিশনার ভূমি কাজী আতিকুর রহমান অভিযান চালিয়ে এদের আটক করে। স্থানীয় একটি চক্র ও পাশ্ববর্তী নরসিংদী জেলার চরদিঘলদী গ্রামের সিন্ডিকেট চক্র অবৈধভাবে ফসলি জমি থেকে মাটি চুরি করে আসছিলো কয়েকমাস যাবত ।আটককৃতরা হলো- আড়াইহাজার উপজেলার কদমিরচর গ্রামের করিম মিয়ার ছেলে বিল্লাল মিয়া(৩০), বাঞ্ছারামপুর উপজেলার বাহেরচর গ্রামের কবির হোসেনের ছেলে শাহালম মিয়া (৩৫) ও লাল মিয়ার ছেলে ইদ্রিস মিয়া(৪০)। তাদেরকে  বালুমহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ ধারায় দুইমাস করে জেল প্রদান করা । এসময় তাদের কাছ থেকে মাটি কাটার ১২টি কোদাল ও ১৭টি বল জব্দ করা হয় ।

গোপন সংবাদের ভিত্তিতে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ছয়টার দিকে বাঞ্ছারামপুর উপজেলা সহকারী কমিশনার  ভুমি কাজী আতিকুর রহমান সরেজমিনে চরের মধ্যে গিয়ে  চরের ফসলি জমি থেকে মাটি কেটে  ৮-১০টি বোট ভর্তি করা হয়েছে । এসময় তার উপস্থিতি টের মাটির ভর্তি  বোট গুলো পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় পুলিশ তিনজনকে ধরতে সক্ষম হয়। আটককৃত তিনজনই বোটের মালিক।

এ সময় উপস্থিত ছিলেন বাঞ্ছারামপুর উপজেলা কৃষি অফিসার মো: নাছির উদ্দীন, বাঞ্ছারামপুর সোবহানীয়া ইসলামিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মো: রুহুল আমীনসহ একদল পুলিশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
error: Content is protected !!
error: Content is protected !!